31 C
Bangladesh
Sunday, April 28, 2024
spot_imgspot_img
HomeUncategorizedঢাকায় সাংবাদিক নির্যাতনের ঘটনায় বদলগাছী মডেল প্রেসক্লাবের নিন্দা

ঢাকায় সাংবাদিক নির্যাতনের ঘটনায় বদলগাছী মডেল প্রেসক্লাবের নিন্দা

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

পেশাগত দায়িত্ব পালনকালে ঢাকায় কর্তব্যরত সাংবাদিকদের উপর রাজনৈতিক দলের নেতাকর্মীদের নির্যাতনের ঘটনার নিন্দা জানিয়েছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের বদলগাছী নব গঠিত সাংবাদিক সংগঠন “বদলগাছী মডেল প্রেসক্লাব” ।সাংবাদিকদের উপর এই ধরনের ন্যাক্কারজনক হামলার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বদলগাছী মডেল প্রেসক্লাবের
নেতৃবৃন্দ।
সোমবার (৩০ অক্টোবর) সকালে এক যৌথ বিবৃতিতে বদলগাছী মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃফেরদৌস হোসেন ও সংগঠনের সকল নেতৃবৃন্দ এ দাবি জানান।
নেতৃবৃন্দ বলেন, বিক্ষোভ-সমাবেশ গণতান্ত্রিক আন্দোলনের অংশ। গণতন্ত্রকে সমুন্নত রাখতে এসব আন্দোলনের প্রতি সাংবাদিকরা বরাবরই শ্রদ্ধাশীল। কিন্তু আন্দোলনের সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের উপর হামলা কোনভাবেই কাম্য নয়। গনমাধ্যমকর্মীদের উপর হামলার অর্থ রাষ্ট্রের চতুর্থ স্তম্ভের উপর আঘাত যা গণতন্ত্রের পথে অন্তরায়। স্বাধীন সাংবাদিকতার কণ্ঠরোধ করে গনতন্ত্র কায়েম করা যায় না। এই নজিরবিহীন হামলায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে। পাশাপাশি ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেজন্য সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, শনিবার (২৮ অক্টোবর) ঢাকায় ক্ষমতাসীন ও বিরোধীদলীয় রাজনৈতিক দলগুলোর সহিংসতায় আহত হয়েছেন একাধিক সাংবাদিক। তারা হলেন, ইংরেজি দৈনিক নিউ এজের আহমেদ ফয়েজ, বাংলাট্রিবিউনের প্রধান প্রতিবেদক সালমান তারেক শাকিল, ফটো সাংবাদিক সাজ্জাদ হোসেন এবং নিজস্ব প্রতিবেদক জোবায়ের আহমেদ, দৈনিক কালবেলার প্রতিবেদক রাফসান জানি, আবু সালেহ মূসা, রবিউল ইসলাম রুবেল এবং তৌহিদুল ইসলাম তারেক, ঢাকা টাইমসের প্রতিবেদক সালেকিন তারিন, ব্রেকিং নিউজের ক্রাইম রিপোর্টার কাজী ইহসান বিন দিদার, দৈনিক ইনকিলাব পত্রিকার ফটো সাংবাদিক এফ এ মাসুম, দৈনিক ইত্তেফাকের মাল্টিমিডিয়া রিপোর্টার তানভীর আহাম্মেদ, একুশে টিভির রিপোর্টার তৌহিদুর রহমান ও ক্যামেরাপার্সন আরিফুর রহমান, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাংবাদিক আরিফুর রহমান রাব্বি, ইত্তেফাকের সাংবাদিক শেখ নাছের ও ফ্রিল্যান্সার সাংবাদিক মারুফ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments