38 C
Bangladesh
Monday, April 29, 2024
spot_imgspot_img
Homeসভাদাগনভূঞা উপজেলা কৃষি ঋণ কমিটির সভা

দাগনভূঞা উপজেলা কৃষি ঋণ কমিটির সভা

আবদুল্লাহ আল মামুন :
ফেনীর দাগনভূঞা উপজেলা কৃষি ঋণ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ আগষ্ট) বিকেলে উপজেলা অফিসার্স ক্লাবে এ সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কৃষি ঋণ কমিটির সভাপতি নাহিদা আক্তার তানিয়া এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষি ঋণ কমিটির সদস্য সচিব ও সোনালী ব্যাংক দাগনভূঞা শাখার ব্যবস্থাপক এ.কে.এম ছদর উদ্দিন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার ও থানার এসআই মোঃ মনোয়ার হোসেন প্রমুখ। উপজেলার বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক ও ব্যাংকের প্রতিনিধিসহ উপজেলা কৃষি ঋণ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার তানিয়া বলেন, উপজেলার সকল ব্যাংককে কৃষিঋণ বরাদ্দ শতভাগ বিতরণ করার উপর জোর তাগিদ দেয়া হয়। প্রয়োজনে উপজেলা কৃষি অফিস থেকে তালিকা সংগ্রহ করে প্রকৃত কৃষকদের কৃষিঋণ দেয়ার ব্যাপারে নির্দেশ দেয়া হয়। তিনি আরো বলেন, সরকারের নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রণোদনা সিএমএসআই খাতের বিশেষ বরাদ্দকৃত অর্থ শতভাগ বিতরণ করার জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন তিনি। অত্র উপজেলার বিভিন্ন ব্যাংকের সার্টিফিকেট মামলাগুলো থানার সাথে সমন্বয় করে ব্যবস্থা গ্রহণ করা ও নিষ্পত্তির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি।

এসময় সদস্য সচিব এ.কে.এম ছদর উদ্দিন বলেন, উপজেলার বিভিন্ন ব্যাংকের শাখায় কৃষি ঋণ খাতে গত অর্থ বছরের বরাদ্দের বিপরীতে অর্জনের তথ্য উপাত্ত উপস্থাপন করেন। এছাড়াও তিনি উপজেলার বিভিন্ন ব্যাংকেে শাখা ব্যবস্থাপকদের নতুন অর্থ বছরের কৃষি ঋণ খাতে বরাদ্দ শতভাগ বিতরণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments