24 C
Bangladesh
Sunday, May 5, 2024
spot_imgspot_img
HomeUncategorizedনওগাঁয় অপহৃত দুই ছাত্র উদ্ধার; অপহরণকারী দলের মূলহোতা আটক

নওগাঁয় অপহৃত দুই ছাত্র উদ্ধার; অপহরণকারী দলের মূলহোতা আটক

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর সদর থানার কীর্ত্তিপুর এলাকা হতে মো. আতিকুর রহমান (১৬) ও মো. আহসান হাবিব শুভ (১৬) নামের দুই ছাত্রকে অপহরণের ঘটনা ঘটে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে তাদের উদ্ধার করে অপহরণকারী দলের মূলহোতা মো. রাকিব হোসেন (২৮) কে আটক করা হয়েছে এবং মো. লিটন সরদার (২৩) নামের অপর এক অপহরণকারী পলাতক রয়েছে বলে জানান র‍্যাব।

উদ্ধারকৃত ছাত্ররা হলেন, জেলার মান্দা থানার হরিপুর গ্রামের গোলাম রাব্বানীর ছেলে আতিকুর রহমান ও একই থানার আয়াপুর গ্রামের সাদেক আলীর ছেলে। তারা পাঠাকাটা উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছরে এসএসসি পরীক্ষা দিয়েছেন। আর আটককৃত রাকিব হোসেন নওগাঁ সদর থানার কীর্ত্তিপুর গ্রামের শহিদ হোসেনের ছেলে এবং পলাতক লিটন সরদার একই গ্রামের বাসিন্দা।

ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম জানান, জেলার মান্দা থানা হতে জেলার সদর থানার কীর্ত্তিপুর এলাকায় দুই কলেজ ছাত্র ঘুরতে আসলে তাদের একা পেয়ে নির্জন স্থানে নিয়ে যায় অপহরণকারীরা এবং তাদের নিকট থাকা মোবাইল ও টাকা পয়সা নিয়ে নেয়। এরপর তাদের পরিবারকে মুক্তিপণ আদায়ের জন্য ফোন করলে তাদের পরিবার বিকাশের মাধ্যমে ২হাজার টাকা পাঠায়। পরবর্তীকে অপহরণকারীরা মুক্তিপণ আদায়ের লক্ষ্যে আরো টাকা পাঠাতে বলে এবং তাছাড়া প্রাণনাশের হুমকি দেয় তাদের পরিবারকে। এরপর ছাত্রদের পরিবার র‌্যাব ক্যাম্পে যোগাযোগ করলে র‌্যাবের একটি চৌকস দল তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অপহরনের ২৪ ঘন্টার মধ্যে ভিকটিমদেরকে উদ্ধার করে অপহরণের মূলহোতা রাকিবকে আটক করা হয়েছে এবং উদ্ধারকৃত ছাত্রদের তাদের অবিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে।

পরবর্তীতে আটককৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে নওগাঁ সদর থানায় মামলা দায়ের করা হয়েছে এবং আটককৃত রাকিবকে শনিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments