31 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
Homeঅভিযোগনওগাঁর ধামইরহাটে সামান্য বৃষ্টিতেই রাস্তা হয়ে যায় চলাচলের অনুপযোগী

নওগাঁর ধামইরহাটে সামান্য বৃষ্টিতেই রাস্তা হয়ে যায় চলাচলের অনুপযোগী

মুজাহিদ হোসেন ,জেলা প্রতিনিধি নওগাঁঃ

নওগাঁ জেলার ধামইরহাটে নিমতলী মোড় হয়ে পুরাতন বাজারের একমাত্র সড়কটি এখন সাধারণ মানুষের দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। খানাখন্দে ভরা সড়কটি দেখে বোঝার উপাই নেই এটি পিচ ঢালা সড়ক!

সামান্য বৃষ্টি হলেই সড়কে পানি জমে ছোটখাটো নর্দমায় পরিণত হয় চলাচলের অনুপযোগী হয়ে যায়। সড়কের দু’পাশে জমে থাকে পচা কাদামাটি। পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কের এমন বেহাল দশায় জনমনে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, দক্ষিণ চকযদু ৭ নম্বর ওয়ার্ডের এই সড়কের দুই পাশেই রয়েছে ছোট-বড় দোকান, খাবারের হোটেলসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান। প্রতি সপ্তাহে (রবিবার) সড়কটির কয়েকশ গজ দক্ষিণে বসে উপজেলার সবচেয়ে বড় হাট। শুধু তাই নয়, উপজেলার একমাত্র কেন্দ্রীয় মসজিদও এখানেই অবস্থিত।

কিন্তু রাস্তার দুই পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বর্ষাকালে সামান্য বৃষ্টিতে সড়কজুড়ে জলাবদ্ধতাসহ জমে যায় কাদার স্তূপ। কাদাজলে সড়ক পার হতে গিয়ে পোহাতে হয় সীমাহীন দুর্ভোগ।

স্থানীয় মুদি ব্যাবসায়ী মো. আতোয়ার রহমান বলেন, আমার দোকানের সামনে পানি আর কাদা স্তূপ হয়ে থাকে। প্রায় পাঁচ বছর হলো সড়কের এই অবস্থা। কাপড় নষ্ট হওয়ার ভয়ে এ সড়ক দিয়ে সাধারণ মানুষ চলাচল করতে চায় না।
স্থানীয় বাসিন্দা মো. আতিয়ার বলেন, পৌরসভার লোকজন আসে, দেখে যায় আর বলে, ঠিক করে দেওয়া হবে। কিন্তু কাজ কিছুই হয় না।

৭ নম্বর ওয়ার্ড কমিশনার মো. আমজাদ হোসেন বলেন, এ বিষয়ে মেয়র মহোদয়ের সাথে আমার কথা হয়েছে। তিনি আমাকে জানিয়েছেন আগামী বাজেটে অগ্রাধিকার ভিত্তিতে সড়কটি প্রশস্তকরণসহ পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা করা হবে।

পৌর মেয়র মো. আমিনুর রহমান বলেন বিষয়টি দুঃখজনক আমি এই রাস্তা সম্পর্কে জানি , তাই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করছি দ্রুত কাজ শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments