23 C
Bangladesh
Monday, May 6, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতনওগাঁয় চাঁদাবাজ আটক

নওগাঁয় চাঁদাবাজ আটক

মুজাহিদ হোসেন, জেলা প্রতিনিধি নওগাঁ

নওগাঁ চাঁদাবাজ আটক জানা যায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে নওগাঁর রানীনগর থানার পশ্চিম বালুভরা এলাকায় অভিযান পরিচালনা করে ৫ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন।

ধৃতরা হলো- পশ্চিম বালুভরা গ্রামের মৃত আ. গফুর শাহ’র ছেলে লুৎফর রহমান (৪৫), মো. জালাল উদ্দিনের ছেলে শেখ মাসুম ওরফে নাজমুল হক (৩৪), মো. জালালের ছেলে নয়ন (৩০), আ. রাজ্জাকের ছেলে মো. রাহিম (২৮) ও মৃত মছির উদ্দিনের ছেলে মো. আসাদুল হক ওরফে মফিজ (৩৩)।

চাঁদাবাজদের কাছ থেকে ভয়ভীতি প্রদান করে নেয়া অফিস টেবিল ২ টি, হুইল চেয়ার ২ টি, হাতল চেয়ার ২টি, স্টান্ড ফ্যান – ১টি, নগদ টাকা- ৯,৭৯০/-, মোটরসাইকেল ১ টি, মোবাইল ফোন ৬ টি ও সিমকার্ড- ১০টি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ধৃতরা পরস্পর যোগসাজসে নওগাঁ জেলার রানীনগর থানার পশ্চিম বালুভরা গ্রামস্থ পশু হাসপাতাল মোড়ের নিকট “ডাক্তার সেবা” নামক একটি জনকল্যানমূলক প্রতিষ্ঠান ম্যানেজারের হতে ২৫,০০০/- টাকা চাঁদা গ্রহণ করে এবং আরো ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে। প্রতিষ্ঠান ৫ লক্ষ টাকা চাঁদা প্রদানে অস্বীকার করায় তারা ম্যানেজারকে বেধম মারধর করে এবং প্রতিষ্ঠান বন্ধের হুমকি দেয়।

পরবর্তীতে ৫ লক্ষ টাকা চাঁদা না পেয়ে উক্ত “ডাক্তার সেবা” অফিস হতে টেবিল, ডেক্স, চেয়ার, টাকাপয়সা, ফ্যান, অফিসিয়াল নথিসহ অন্যান্য জিনিসপত্র লুট করে নিয়ে যায়। গ্রেফতারকৃত ব্যক্তিগণ এলাকার চাঁদাবাজ সন্ত্রাসী।

তারা দীর্ঘদিন যাবৎ এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডসহ চাঁদাবাজি/ছিনতাই করে আসছিল। তাদের প্রত্যেকের নামে রানীনগর থানায় চাঁদাবাজি, ছিনতাই, খুন, মারামারিসহ একাধিক মামলা রয়েছে।

আসামীদের বিরুদ্ধে রানীনগর থানায় মামলা রুজু করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments