29 C
Bangladesh
Friday, April 26, 2024
spot_imgspot_img
Homeঅনুদানমহিপুরে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ এর উদ্যোগে দূর্যোগের ঝুকিপূর্ণ রাস্তা মেরামত

মহিপুরে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ এর উদ্যোগে দূর্যোগের ঝুকিপূর্ণ রাস্তা মেরামত

মহিবুল্লাহ পাটোয়ারী (মহিপুর -কুয়াকাটা) প্রতিনিধি :

পটুয়াখালীর মহিপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ-এর পক্ষ থেকে “বিকল্প জীবিকায়নের মাধ্যমে দুর্যোগের ঝুকিঁ হ্রাস” প্রকল্পের আওতায় উপকূলীয় এলাকায় জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ঝুঁকিপূর্ণ ও বিপদাপন্ন পরিবারের চলাচলের জন্য মহিপুর স্লুইসগেট সংলগ্ন ভেড়ীবাধের সাথে সংযোগ রাস্তা মেরামতের কাজ শুরু হয়েছে।

শুক্রবার সকালে মহিপুর ৬নং ওয়ার্ডে স্লুইসগেট সংলগ্ন ভেড়ীবাধের সাথে সংযোগ রাস্তা মেরামতের কাজ শুরু হয়। রাস্তা মেরামতের শুভ উদ্ভোধন করেন মহিপুর ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো: জামাল হোসেন হাওলাদার, ও সংস্থার পক্ষে ফিল্ড কর্মকর্তা উজ্জল কুন্ডু উপস্থিত ছিলেন।

এ সময় ইউপি সদস্য জামাল হোসেন হাওলাদার বলেন বলেন সংযোগ রাস্তাটি মেরামত হলে দুর্যোগ কালীন সময় ভেড়িবাধের বাইরের পরিবার গুলোর আশ্রয় কেন্দ্রে যাওয়ার সুবিধা হবে।

এসময় সংস্থাটির ফিল্ড কর্মকর্তা বলেন, ‘ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ সবসময় সমাজের পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীদের নিয়ে কাজ করে যাচ্ছে। সংস্থাটি দীর্ঘদিন ধরে উপকুলীয় এলাকার দুস্থ ও অসহায়দের আত্মকর্মসংস্থান ওজলবায়ুর প্রভাব মোকাবিলায় সহনশীল জনগোষ্ঠী তৈরিতে সুনামের সাথে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments