37 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতঅপরাধমাদকাসক্ত ব্যক্তি দ্বারা ঘটে খুন ছিনতাইসহ নানারকম অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা, বাড়ে অপরাধ প্রবণতা-...

মাদকাসক্ত ব্যক্তি দ্বারা ঘটে খুন ছিনতাইসহ নানারকম অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা, বাড়ে অপরাধ প্রবণতা- ইউএনও নিবেদিতা চাকমা

দাগনভূঞা প্রতিনিধি:
মাদকাসক্ত ব্যক্তিদের বেশির ভাগই ধূমপায়ী। ধূমপান থেকেই ধীরে ধীরে মাদকের প্রতি আসক্তি শুরু হয়। সর্বনাশা মাদক ধীরে ধীরে জীবনকে দুর্বিষহ করে তোলে। মাদকাসক্ত ব্যক্তি দ্বারা ঘটে খুন ছিনতাইসহ নানারকম অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা, বাড়ে অপরাধ প্রবণতা।  প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে ক্ষুদ্র ক্ষুদ্র প্রকল্পের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টি করে জনগণের কল্যাণে ও সমাজের উন্নয়নে সন্ত্রাস, জঙ্গীবাদ,মাদক,যৌতুক, নারী ও শিশু পাচার, বাল্যবিবাহ, নারী নির্যাতনসহ সামাজিক অবক্ষয় রোধমূলক কর্মকান্ডে সকল প্রশিক্ষণপ্রাপ্ত ভিডিপি সদস্যদের আন্তরিকভাবে কাজ করে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে হবে।

বুধবার (৩০ আগস্ট) সকালে উপজেলার সিন্দুরপুর অলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে  উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় কর্তৃক আয়োজিত ১০ দিন মেয়াদী অস্ত্রবিহীন মৌলিক প্রশিক্ষণে উপরোক্ত কথা বলেন দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিবেদিতা চাকমা।

এসময় উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা এ.কে.এম রুহুল আমিন ভূইয়া, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, স্থানীয় ইউপি সদস্য ও সহকারী আনসার কমান্ডার উপস্থিত ছিলেন।

১০ দিন মেয়াদি গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কর্মশালায় ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলাসহ মোট ৬৪ জন ভিডিপি সদস্য অংশ গ্রহণ করছেন।

প্রশিক্ষণে ৮ জন কর্মকর্তারা অতিথি বক্তা হিসেবে ক্লাশ নিচ্ছেন।

উল্লেখ্য, গত ২০ আগষ্ট এ মৌলিক প্রশিক্ষণ শুরু হয়। এ প্রশিক্ষণ কার্যক্রম (প্রথম ধাপ) ৩১ আগষ্ট সমাপ্ত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments