24 C
Bangladesh
Monday, May 6, 2024
spot_imgspot_img
Homeরাঙ্গাবালীরাঙ্গাবালীতে সামাজিক দূরত্ব ও লকডাউন মানছেনা কেউ,চলছে শুটকি পল্লীর কাজ।

রাঙ্গাবালীতে সামাজিক দূরত্ব ও লকডাউন মানছেনা কেউ,চলছে শুটকি পল্লীর কাজ।

।।আইয়ুব খান,রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধিঃ-
করোনা ভাইরাস ও সংক্রমণ পরিস্থিতিতে পটুয়াখালীর জেলা রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নে প্রশাসনের নাকের ডগায় সামাজিক দূরত্ব ও লকডাউন মানছেনা মানুষ ।

বিহস্পতিবার সকালে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের বউ বাজার এলাকায় গিয়ে দেখা যায় মানুষ মুখে মাক্স ছাড়াই শুটকি পল্লীতে শুটকি তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছে, সাগর থেকে মাছধরা ট্রলার গুলো শুটকি পল্লীতে এসে লঙ্গর করে সেখান থেকে মাছ শুটকি পল্লীতে নিয়ে আসা হচ্ছে । শত শত লোক এই কাজে যুক্ত আছে কারো মুখে নেই কোন মাক্স। নেই সামাজিক দূরত্ব। স্থানীয়রা জানান আমাদেরকে পুলিশ কিছুই বলেনা। এছাড়াও হাট বাজারে মানুষের উপচে পড়া ভিড় দেখা যায় প্রতিদিনের ন্যায় চরমোন্তাজ থেকে ছেড়ে গেছেন মানুষ ও মালবাহী ট্রলার । মানুষ গুলো কেউ সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি ও লকডাউন সরকার দেওয়া নির্দেশ মানছেনা । এখনই লাগাম টেনে না ধরতে পারলে উপকূলে করোনা সংক্রমণ বাড়তে পারে বলে আশংকা করছেন সচেতন মহল।

এ বিষয় স্থানী প্রশাসনের নিরব ভূমিকা দেখা যাচ্ছে ।এতে করোনা ভাইরাস ও সংক্রমণ মানুষের মাঝে ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে ।

এই ব্যাপারে চরমোন্তাজ ইউসিয়নের সমাজ সেবক ও ব্যবসায়ী এম আজাদ খান সাথী বলেন, লকডাউনে সামাজিক দূরত্ব সহ মাক্স না পড়ে সবাই যেভাবে বাজারে আসছে এতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতে পারে। এখনই প্রশাসনের পক্ষ থেকে জোরালো পদক্ষেপ নিতে হবে তানাহলে পরে করোনা সংক্রমণের বৃদ্ধি ঠেকানো যাবেনা।

এই ব্যাপারে রাঙ্গাবালী উপজেলা নির্বাহি অফিসার মোঃ মাশফাকুর রহমান জানান, লকডাউন সফল করার লক্ষে নদীপথে যাত্রীবাহি সকল নৌযান বন্ধ ঘোষনা করা হয়েছে। সরকারি নির্দেশনা মানতে প্রশাসনের পক্ষ থেকে সকল ব্যবস্থা নেওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মানতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments