31 C
Bangladesh
Monday, April 29, 2024
spot_imgspot_img
Homeইসলামী কলামসাগরদাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন।

সাগরদাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন।

মোঃ মিঠুন সেখ মিঠু, পাবনা প্রতিনিধি:

পাবনা জেলা সাগরদাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে আজ বুধবার (২০ অক্টোবর) পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন করা হয়েছে।সরকারি নির্দেশনা অনুসারে এদিন প্রতিষ্ঠানটিতে হযরত মুহাম্মদ (সা.) জীবনী ও কর্মের ওপর আলোচনা, ওয়াজ মাহফিল ও মিলাদ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় ইসলামে শান্তি, প্রগতি, সৌহার্দ্য, সহিষ্ণুতা, বিশ্বভ্রাতৃত্ব, মানবাধিকার, নারীর মর্যাদা ইত্যাদি বিষয় নিয়ে প্রাণবন্ত আলোচনা করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক।

তিরি বলেন, সকল ধর্মের মানুষকেই শ্রদ্ধা করতেন মহানবী হযরত মুহাম্মদ (সা.)। তিনি ছিলেন অন্যের মতামতের প্রতি শ্রদ্ধাশীল। বল প্রয়োগ করে নয়, সঠিক যুক্তি দিয়ে, সুন্দর ব্যবহার দিয়ে তিনি জয় করতেন ভিন্ন মতাবলম্বীদের মন। তিনি মুসলমানদের বলেছেন, তোমরা অন্য ধর্মাবলম্বীদের পূজনীয় মূর্তিকে অবমাননা করে কিছু বলবে না, করবে না। কেননা, তাতে তারা না বুঝে আমাদের আল্লাহকেও অবমাননা করতে পারে।

মহানবী (সা.) ছিলেন সৃষ্টির সেরা মানব। তার জীবনের নীতি, আদর্শ, চিন্তা, চেতনা, আচার, আচরণ অনুসরণ করেই আমরা হয়ে উঠতে পারি সৃষ্টির সেরা জীব। প্রমাণ করতে পারি ইসলাম শান্তির ধর্ম। মুক্ত থাকতে পারি ধর্মীয় হানাহানি থেকে। মহানবী (সা.) জীবন থেকে অনেক কিছুই শিখবার আছে আমাদের শিক্ষার্থীদের।

প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক পরিবেশিত ওয়াজ, মিলাদ ও মোনাজাত শেষে তবারক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments