28 C
Bangladesh
Tuesday, May 7, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতসীতাকুণ্ডে শতবর্ষী পুকুর ভরাটের দায়ে এক লক্ষ টাকা জরিমানা করলো ভ্রাম্যমান আদালত

সীতাকুণ্ডে শতবর্ষী পুকুর ভরাটের দায়ে এক লক্ষ টাকা জরিমানা করলো ভ্রাম্যমান আদালত

মুসলেহ উদ্দীন,সীতাকুণ্ড :
সীতাকুণ্ডে সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুরের মদনহাট এলাকায় শতবর্ষী পুকুর ভরাটের উপর সংবাদ প্রকাশিত হওয়ার পর ঘটনার সত্যতা পেয়ে ২৪ ঘন্টার মধ্যে অভিযান পরিচলানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুল ইসলাম।
আজ (২৭মে) বৃহস্পতিবার বিকালে শীতলপুর মদনহাট এলাকায় এ অভিযান পরিচলনা করেন।

এ সময় অবৈধভাবে পুকুর ভরাটের দায়ে অভিযুক্ত স্থানীয় শিল্পপতি এসএল ষ্টিলের মালিক লোকমান হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুল ইসলাম বলেন, গত কয়েকদিন যাবত পরিবেশ আইন অমান্য করে পুকুরটি ভরাট করছিল। এ ঘটনার অভিযোগ পাওয়ার পর তদ্বন্ত সাপেক্ষে অভিযান পরিচালনার মাধ্যমে বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫ এর ৬ (ঙ) ১৫ (১) ধারা মোতাবেক এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পুকুরের উপর কোনো বানিজ্যিক কার্যক্রম করবে না এই মর্মে মালিক পক্ষ মুছলেখা প্রদান করেছে বলে জানান তিনি।

উল্লেখ্য যে, কিছুদিন ধরে প্রশাসনের অগোচরে রাতে আঁধারে প্রভাব খাটিয়ে অবৈধভাবে পুকুর ভরাট করছিল স্থানীয় শিল্পপতি লোকমান হোসেন। স্থানীয় জনগনের সমস্যা এবং পরিবেশের ভারসাম্য নষ্টের চিন্তা না ভেবে একচ্ছত্রভাবে পুকুর ভরাটের কাজ চালিয়ে যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments