23 C
Bangladesh
Monday, May 6, 2024
spot_imgspot_img
Homeবিক্ষোভহিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন

হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন

মো ফেরদৌস মোল্লা, পিরোজপুর জেলা প্রতিনিধি
কুমিল্লার মুরাদনগর ও দিনাজপুরের পার্বতীপুর সহ দেশের বিভিন্ন স্থানে গুজব ছড়িয়ে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে হিন্দু ধর্মাবলম্বীরা। সোমবার সাকালে পিরোজপরের ভান্ডারিয়া শহীমিনার চত্বরে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ ভান্ডারিয়া শাখার উদ্দ্যেগে “সাম্প্রদায়ীকতা রুখো-বীর বাঙ্গালী জাগো” এই শ্লোগানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তারা বলেন, কুমিল্লার মুরাদনগরসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ম অবমাননার অপবাদ দিয়ে হিন্দু সম্প্রদায়ের ওপর বিভিন্ন সময়ে হামলা চালান হচ্ছে। ফেসবুকে গুজব ছড়িয়ে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে সাম্প্রদায়িক হামলা, অগ্নিসংযোগ করা হয়েছে। এধরনের হামলা ও নির্যাতন কারও কাম্য নয়। সহিংসতা সৃষ্টিকারীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির এবং যাতে করে কেউ সাম্প্রদায়িক সমপ্রীতি নষ্ট করতে না পারে সে ব্যাপারে দৃষ্টি দেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবী জানন তারা।

এ সময় বক্তব্য রাখেন, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি কিরন চন্দ্র বসু, সাধারণ সম্পাদক উত্তম দাস, পূজা উৎযাপন কমিটির সভাপতি সুকুমার দাস, সাধারণ সম্পাদক সুশান্ত দাস, প্রচার সম্পাদক সঞ্জয় মালাকার, সাংস্কৃতিক সম্পাদক নান্টু সিংহ, ছাত্র ঐক্য পরিষদের আহবায়ক সুদেব দাস প্রমূখ। এসময় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করেন সাবেক সদর ইউপি চেয়ারম্যান গোলাম সরওয়ার জোমাদ্দার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু জোমাদ্দার, সাবেক উপজেলা চেয়ারম্যান খান রুস্তুম আলী। পরে একটি মিছিল বের হয়ে বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments