34 C
Bangladesh
Tuesday, April 30, 2024
spot_imgspot_img
Homeস্বেচ্ছাস্বেবী সংগঠনতরুণদের উদ্যোগে প্লাস্টিক মুক্ত হবে কুয়াকাটা

তরুণদের উদ্যোগে প্লাস্টিক মুক্ত হবে কুয়াকাটা

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা-কলাপাড়া প্রতিনিধি:-সৌহার্দ্য ইয়ুথ ফাউন্ডেশনের উদ্যগে কুয়াকাটায় “নির্মল” নামের একটি জনসচেতনতামূলক ক্যাম্পেইন প্রোগ্রাম চালু করেছে।
আজ বুধবার বিকাল ৩.৩০মিনিটে সানসেট ব্লক পয়েন্ট থেকে শুরু করে হোটেল সি ভিউ পর্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্ন করে নির্মল। সপ্তাহে একদিন করে পরিষ্কার-পরিচ্ছন্ন করবে কুয়াকাটার বিভিন্ন স্থান।

এক ঝাঁক তরুণদের প্রতিপাদ্য বিষয় হচ্ছে “প্লাস্টিকমুক্ত সাগর জল,কুয়াকাটা হবে নির্মল।
নির্মল ক্যাম্পেইন এর কর্মসূচী হিসেবে কুয়াকাটার স্থানীয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের তরুন একত্রিত হয়ে “সৈকত পরিচ্ছন্ন সপ্তাহ “পালন করেছেন।
সৈকত পরিষ্কার পরিচ্ছন্ন সপ্তাহ কর্মসূচিতে অংশগ্রহণ করে, জন্মভূমি কুয়াকাটা ক্লাবের সভাপতি, কেএম বাচ্চু। কুয়াকাটা তরুণ ক্লাবের সভাপতি, ইব্রাহীম ওয়াহিদ। কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সভাপতি, জাহিদুল ইসলাম জাহিদ। কুয়াকাটা বিডি ক্লিন টিমের সহ সমন্বয়ক, আসাদুজ্জামান মিরাজ। আমাদের কুয়াকাটা ক্লাবের প্রধান উপদেষ্টা, কে এম জহির খান। বাংলাদেশ ফেয়ার মাইন্ড সমাজ সেবা সংগঠনের সভাপতি, মো: রাকিব মুসুল্লি, সহ প্রমুখ।
এই নির্মল ক্যাম্পেইনের মূল লক্ষ্য হচ্ছে স্থানীয় মানুষ এবং পর্যটকদের, সমুদ্রে একক ব্যবহার,প্লাস্টিক এর ক্ষতিকর দিক সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করা।
কর্মসূচি শেষে স্থানীয়দের মাঝে ও পর্যটকদের জনসচেতনামূলক কথা বলেন। জন্মভূমি কুয়াকাটা ক্লাবের সভাপতি কে এম বাচ্চু বলেন, আমরা স্থানীয় সহ পর্যটকদের সচেতন করছি, যাতে করে প্লাস্টিক এবং তার হাতের ময়লা টি জানো নির্দিষ্ট স্থানে এবং ডাস্টবিন ব্যবহার করে, শেষে এক দোকানদারকে প্রাক্টিক্যাল ভাবে দেখা এবং তাকে সচেতন করেন। একই সময় কুয়াকাটা তরুণ ক্লাবের সভাপতি, ইব্রাহীম ওয়াহিদ বলেন, আমার ঘরের আঙ্গিনা, আমার ব্যবসা ব্যবসা প্রতিষ্ঠানের আশেপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের কর্তব্য, আমরা যদি নিজেরাই অসচেতন হিসাবে কাজ করি, তার পরিণাম নিজেদের ক্ষতি নিজেরাই করছি,তিনি আরো বলেন প্লাস্টিকমুক্ত সাগর জল,কুয়াকাটা হবে নির্মল” এই শ্লোগানকে সামনে রেখে কুয়াকাটাকে রাখবো পরিষ্কার-পরিচ্ছন্ন। ##
জাহিদুল ইসলাম জাহিদ,
কুয়াকাটা-কলাপাড়া ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments