36 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
HomeUncategorizedচট্রগ্রামে পাহাড় ধ্বসে ১ জনের মৃত্যু

চট্রগ্রামে পাহাড় ধ্বসে ১ জনের মৃত্যু

বশির আহাম্মদ রুবেল চট্রগ্রাম

বাড়ি ফিরে ইফতার করা হলো না খোকার,নগরীর আকবর শাহ থানাধীন বেলতলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্মাণ কাজ চলাকালে পাহাড় ধ্বসে এই হতাহতের ঘটনা ঘটে এতে মোট চারজন আহত হয়।আহত দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার একজনকে মৃত ঘোষণা করেন।

শুক্রবার ইফতারের ঠিক আগ মুহূর্তে এ ঘটনা ঘটে।চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অধীনে নির্মিত একটি রাস্তার পাশের গাইড ওয়াল তৈরি করতে গেলে এই দুর্ঘটনা ঘটে।নিহত (খোকা) ৪৫ ও আহত ৩ জন। তারা দেয়াল নির্মাণে কাজ করছিল। ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা দ্রুত উদ্ধার কাজ শুরু করেন।

খবর পেয়ে ছুটে আসেন চট্টগ্রাম জেলা প্রশাসক এবং উদ্ধার কাজ শেষ হওয়ার আগ পর্যন্ত দাঁড়িয়ে থেকে উদ্ধার অভিযানের পরিচালনা করেন।

ঘটনাস্থলে উপস্থিত হয় মেয়র রেজাউল করিম চৌধুরী, তিনি দুর্ঘটনার স্থান পরিদর্শন করেন এবং বলেন গাইড ওয়াল নির্মাণ করতে গিয়েই মূলত এই দুর্ঘটনা ঘটেছে।পাশের হাউজিংয়ের মাটি এইদিকে সরে আসার কারণেও এ দুর্ঘটনাটি ঘটতে পারে আমরা তদন্ত কমিটি করছি তদন্ত কমিটির রিপোর্টের পরেই আমরা বিস্তারিত আপনাদেরকে জানাতে পারবো।

স্থানীয়রা জানান আহতরা সবাই নির্মাণ শ্রমিক,রাস্তায় ও রাস্তার পাশে ড্রেন এবং এখন দেয়ালের কাজ চলছিল, দীর্ঘদিন যাবত তারা এই কাজটি করছেন।ঘটনাস্থলের অংশটি একটু খাড়া পাহাড় ছিল। পাহাড় কেটে দেয়াল তৈরি করতে গেলেই ঘটে এই দুর্ঘটনা।

স্থানীয়দের অভিযোগ প্রতিবছরই আমাদের আকবর শাহ এলাকায় ঘটছে দুর্ঘটনা তবুও কর্তৃপক্ষ কেন যথাযথ ব্যবস্থা নিচ্ছে না সেটা তাদের বোধগম্য নয়।গত বছরেও পাহাড়কাটা নিয়ে স্থানীয় কাউন্সিলর জসিম উদ্দিন ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা হয়েছিল।কাজটি যেহেতু সিটি কর্পোরেশনের তাই এর দেখাশোনার দায়িত্ব ছিল কাউন্সিলর জসিম উদ্দিনের। স্থানীয়দের দাবি নিরাপত্তা ব্যবস্থা ঠিক না থাকার কারণেই ঘটেছে এমন দুর্ঘটনা।

উদ্ধার কাছে অংশগ্রহণ করা একজন স্থানীয় বাসিন্দা বলেন, দেয়াল নির্মাণে ১০ থেকে ১২ জনের একটি দল কাজ করছিল ইফতারের ঠিক আগ মুহূর্ত হয় সবাই বাড়িতে চলে গিয়েছে, ৪-৫ জনের একটি দল তখনও প্রস্তুতি নিচ্ছিল বাড়িতে যাওয়ার, ঠিক তখনই উপর থেকে মাটি ধ্বসে পড়ে।বাড়ি ফিরে ইফতার করা হলো না নিহত খোকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments