37 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
Homeআলোচনাদাগনভূঞায় গণহত্যা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা

দাগনভূঞায় গণহত্যা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা


আবদুল্লাহ আল মামুন:
দাগনভূঞায় ২৫ মার্চের গণহত্যা ও ঐতিহাসিক মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার করিম উল্যাহ উচ্চ বিদ্যালয়ের আয়োজনে রবিবার (২৪ মার্চ) সকালে অত্র বিদ্যালয়ের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম বাছির ভূঞা এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক ফিরোজ আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুজন কান্তি শর্মা। বিশেষ অতিথি হিসেবে রণাঙ্গনের অভিজ্ঞতা বর্ণনা করে স্মৃতিচারণমূলক বক্তব্য দেন-বীর মুক্তিযোদ্ধা আবদুল আউয়াল, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলী আহাম্মদ, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন ও মাতুভূঞা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ প্রমুখ। এছাড়াও অত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শ্যামল কান্তি পাল, সহকারী শিক্ষক তাছলিমা আক্তার, সহকারী শিক্ষক মোঃ হাবিবুর রহমান আদনান হাবীবসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, ২৫ মার্চ এর গণহত্যা একটি নারকীয় হত্যাকা- ছিল। এটা বাঙালি জাতিকে মেধাহীন করতে বিশিষ্ট কৃতী সন্তানদের চিহ্নিত করে হত্যা করা হয়। ইতিহাসে যা জেনোসাইড হিসেবে অভিহিত করা হয়ে থাকে। ইতিহাসের সেই ঘিনৃত্য চক্র এখনো সক্রিয় রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন ভূখন্ড উপহার দিয়ে গেছেন। আমাদের জাতীয় জীবনে শ্রেষ্ঠতম অর্জন মহান মুক্তিযুদ্ধ। বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments