31 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
Homeসেমিনারদাগনভূঞায় দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ বিষয়ক সেমিনার

দাগনভূঞায় দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ বিষয়ক সেমিনার

আবদুল্লাহ আল মামুন:
“প্রবাসীর কল্যাণ,মর্যাদা আমাদের অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার” এই প্রতিপাদ্য নিয়ে দাগনভূঞা উপজেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস ও ফেনী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে রবিবার (৪ ফেব্রুয়ারি) উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে
এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী অফিসার নিবেদিতা চাকমা।

ফেনী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ সোহরাব হোসেন মোল্লা এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী, দাগনভূঞা প্রেসক্লাব সভাপতি ইয়াছিন সুমন, সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, উপজেলা সমবায় কর্মকর্তা নূরুল মোস্তফা, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি গোলাম কিবরিয়া আজাদ ও প্রবাসী কল্যাণ ব্যাংক ফেনী শাখার ব্যবস্থাপক মোহাম্মদ জোনাইদ প্রমুখ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক নীহার কান্তি খীসা।

সেমিনারে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের ব্যাক্তিবর্গ, গণমাধ্যমকর্মী, বিদেশ ফেরতকর্মী, এনজিও প্রতিনিধি, শিক্ষক, ইমাম, পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ বিভিন্ন শ্রেনি পেশার লোকজন অংশগ্রহণ করেন।

এই সেমিনারে বক্তারা বলেন, আমাদের প্রত্যেককের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান হওয়াটা খুবই দরকার। বর্তমান প্রেক্ষাপটে দক্ষতা উন্নয়ন অর্জন করে এলাকার সকল পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ভাগ্যের উন্নয়ন ঘটিয়ে পিছিয়ে থাকা এই মানুষদের সমাজের মূলধারার মানুষের সাথে সম্পৃক্ত করতে হবে। বক্তারা আরও বলেন- পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ অভীষ্ঠ জনগোষ্ঠীর দক্ষতা উন্নয়ন ও পুনর্বাসন করে দক্ষ জনগোষ্ঠীতে রুপান্তর করার লক্ষ্যে সরকার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর তত্বাবধানে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং ফেনী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ সংশ্লিষ্ট দপ্তর কাজ করে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments