25 C
Bangladesh
Thursday, May 9, 2024
spot_imgspot_img
Homeবরিশাল বিশ্ববিদ্যালয়বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া

আরিফ হোসাইন,ববি প্রতিনিধি
বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে।ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়াকে ববির উপাচার্য পদে নিয়োগ প্রদান করেন।রাষ্ট্রপতির আদেশক্রমে ৪ মার্চ (সোমবার) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিয়োগ দেওয়া হয়।এরআগে তিনি বিশ্ববিদ্যালয়টির রুটিন উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বরিশাল বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০ (১) ধারা অনুসারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়াকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হল।বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদ হতে অব্যাহতি প্রদানপূর্বক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে তাঁর নিয়োগের যোগদানের তারিখ থেকে ৪ (চার) বছর দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উপাচার্য পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া গত ২০২২ সালের ১৯ এপ্রিলে ট্রেজারার হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। ইতোপূর্বে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া একজন জনপ্রিয় কলামিস্ট ও মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে ব্যাপকভাবে পরিচিত।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments