27.7 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
HomeUncategorizedবদলগাছীতে উপজেলা নির্বাহী অফিসার বালু মহাল ইজারাদারের নিকট জিম্মি

বদলগাছীতে উপজেলা নির্বাহী অফিসার বালু মহাল ইজারাদারের নিকট জিম্মি

মুজাহিদ হোসেন,নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছী ছোট যমুনা নদীতে বাঁধ দিয়ে পানি প্রবাহ বন্ধ করে বালু ও মাটি কেটে ভাটায় বিক্রি করার অপরাধে বালু মহাল ইজারাদার তপন মন্ডলের ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
গত ৪ মার্চ বেলা ১১.৩০ টায় উপজেলার ছোট যমুনা নদী চকআলম এলাকায় বাঁধ নির্মাণ করে পানি প্রবাহ বন্ধ করে ড্রেজার দিয়ে নদী থেকে মাটি কেটে বিভিন্ন ইট ভাটায় ও ভরাট কাজে বিক্রয় করছেন বদলগাছীর বালুমহাল ইজারাদার তপন মন্ডল। এখবর জানতে পেরে সঙ্গে সঙ্গে থানা পুলিশ নিয়ে ছুটে যান বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন। সেখানে নদীর বুকে বাঁধ নির্মাণের দৃশ্য দেখে বাঁধ নির্মাণ কারী বালু মহাল ইজারাদার তপন মন্ডলকে বালু মহাল ও মাটি ব্যাবস্হাপনা আইন ২০১০ইং ৪ ধারা লংঘন করায় ১৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন।
ইজারাদার তপন মন্ডল না থাকায় তাঁর প্রতিনিধি শ্রী ভগিরত চন্দ্র জরিমানার উক্ত টাকা প্রদান করেছেন।সেই সঙ্গে নদীর বুকে বাঁধ টি দিনের মধ্যেই কেটে দেয়ার নির্দেশ দেন। এ নির্দেশ কে অমান্য করে বালু ইজারাদার মহল বাঁধ কেটে না দিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশকে অমান্য করে মাটি কাটা অব্যাহত রেখেছে।

এবিষয়ে বালু ইজারাদার তপন কুমার মন্ডল বলেন,ঐই দিন আমি ঢাকায় ছিলাম মোবাইল ফোনে শুনেছি।আরা বাঁধ টি সময় মতো কেটে দেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন বলেন, নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালুমহাল ইজারাদারের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বাঁধ টি দিনের মধ্যেই কেটে দেয়ার নির্দেশ দিয়েছিলাম। বাঁধ টি কেটে না দিলে কেটে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments