37 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
Homeক্যাম্পাসবশেমুরবিপ্রবি, বছর জুড়েই আন্দোলন চলে যেখানে।

বশেমুরবিপ্রবি, বছর জুড়েই আন্দোলন চলে যেখানে।

জাহিদুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যেনো আন্দোলনের আখড়া।
বিভিন্ন ইস্যুতে
শিক্ষার্থী,কর্মকর্তা,কর্মচারীরা তাদের দাবি আদায়ের অস্ত্র হিসেবে আন্দোলনকেই বেছে নেন।এবার আন্দোলনের তালিকায় নতুন করে যুক্ত হলো শিক্ষক সমিতি।প্রমোশনসহ আরও কিছু দাবিতে ক্লাস-পরীক্ষা বন্ধ করে দিয়ে আন্দোলন করছেন তারা।উপাচার্য ড.একিউএম মাহবুবের সাথে শিক্ষক সমিতির একাধিক বার বৈঠক হলেও এখনও সমাধান হয়নি। এতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা থেকে সরে আসার জন্য বিজ্ঞপ্তি দিয়েছিলেন শিক্ষক সমিতি।শিক্ষক সমিতির পরবর্তী মিটিংয়ে জানা যায় রিজেন্ট বোর্ডের কয়েকজন সদস্য আগামী রবিবারে আসবেন।তখন একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমের ব্যাপারে সিদ্ধান্ত হবে।


বাড়ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে হতাশা আর সৃষ্টি হয়েছে সেশন জটে আঁটকে যাওয়ার পরিস্থিতি।করোনা কালীন শিক্ষার্থীদের ক্ষতি কাটিয়ে উঠার বিপরীতে উল্টো আরও জটে পড়ার আশঙ্কা করছেন তারা।
এ বিষয়ে লোক প্রশাসন বিভাগের ফাইনাল ইয়ারের শিক্ষার্থী ফাতেমাতুজ জোহরা বলেন “ক্লাস এবং পরীক্ষা বন্ধ হওয়াতে আমরা শিক্ষার্থীরা অনেক সমস্যার ও হতাশার সম্মুখীন হচ্ছি। পরীক্ষা বা ক্লাস হবে নাকি এবং কবে পাশ করতে পারবো এসব নিয়ে সবাই চিন্তিত।আমাদের মানসিক স্বাস্থ্যের উপরে নেতিবাচক প্রভাব পড়ছে।দ্রুত সব কিছু ঠিকঠাক ভাবে শুরু হোক এটাই প্রত্যাশা করছি।”
ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ২য় বর্ষের অন্য এক শিক্ষার্থী বলেন,”সেমিস্টার শেষ হতে দেরি হচ্ছে,এতে তীব্র সেশনজটের মুখে পড়বো আমরা।এমন পরিস্থিতিতে পড়ালেখার আগ্রহ কমে যাচ্ছে।বিশ্ববিদ্যালয় থেকে অতিদ্রুত ক্লাস-পরীক্ষা শুরুর বার্তা কামনা করছি।”

এখন কবে নাগাদ বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম আবার শুরু হবে,সেটিই সকল শিক্ষার্থীর প্রশ্ন!!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments