33 C
Bangladesh
Monday, April 29, 2024
spot_imgspot_img
Homeজাতীয়কলাপাড়ায় "বিশ্ব হাত ধোয়া দিবস ২০২০ পালিত ” 

কলাপাড়ায় “বিশ্ব হাত ধোয়া দিবস ২০২০ পালিত ” 

নিজস্ব প্রতিবেদক:

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ এর উদ্যোগে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর নেতৃত্বে যুক্তরাজ্যে সরকারের দাতা সংস্থা এফসিডিও এর আর্থিক সহায়তায় “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের পক্ষ থেকে “হ্যান্ড হাইজিন ফর অল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হলো জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০২০। এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে কলাপাড়া ইএইচডি প্রকল্পের পক্ষ থেকে র‌্যলী, আলোচনা অনুষ্ঠান এবং হাত ধোয়ার উপকরন বিতরণ কর্মসূচি পালন করা হয়। এতে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: চিনন্ময় হাওলাদার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন কর্মকর্তা, পিএইচডির হেল্থ কোঅর্ডিনেটর নূর মোহাম্মদ, আর এইচ স্টেপ এর ফিল্ড কোঅর্ডিনেটর আবু ইমরান তাছাড়া হাপতালের নার্স, অন্যান্য এনজিও প্রতিনিধি এবং গণমাধ্যম কর্মী এসময় উপস্থিত ছিলেন ।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বর্তমান পরিস্থিতিতে নিজেকে সুস্থ‍্য রাখতে হাত ধোয়ার কোনো বিকল্প নেই, করোনা পরিস্থিতিতে ঘন ঘন হাত ধোয়ার মাধ্যমে করোনা প্রতিরোধ অনেকটাই সম্ভব হয়েছে। বিভিন্ন ধরনের রোগ যেমন ডায়রিয়া, পেট খারাপ সহ অন্যান্য রোগ থেকে বেচেঁ থাকার জন্য অবশ্যই সাবান দিয়ে হাত ধৌত করার অভ্যাস গড়ে তুলতে হবে। পিএইচডির হেলথ কোঅর্ডিনেটর নূর মোহাম্মদ জানান হাত ধোয়ার বিষয়ে সচেতনতা গড়ে তুলতে ইইচডি প্রকল্পের পক্ষ থেকে কলাপাড়ার ১২ টি ইউনিয়নে সচেতন তা মূলক কর্মসূচি পালন করবে। র‌্যলী ও আলোচনা অনুষ্ঠান শেষে হাত ধোয়ার উপকরন বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments